উইকিডেস্ক থেকে সহজে ইনকাম করুন কন্টেন্ট পোস্ট করে

11 12 Comments
990 views

পড়াশোনার পাশাপাশি উইকিডেস্ক থেকে সহজে ইনকাম করুন কন্টেন্ট পোস্ট করার মাধ্যমে। আপনার টেকনোলজি অভিজ্ঞতা গুলো শেয়ার করুন উইকিডেস্ক এর মাধ্যমে বাংলা টেকনোলজি সোশ্যাল নেটওয়ার্ক এর মাধ্যমে।

উইকিডেস্ক কি?

উইকিডেস্ক একটি ব্লগিং প্লাটফর্ম। এখানে সকলে তাদের টেকনোলজি সম্পর্কে নিজস্ব চিন্তা ভাবনা সকলের সামনে শেয়ার করতে পারে এবং অন্যরা সেটা শিখে সেটা তাদের বাস্তব জিবনে প্রয়োগ করতে পারে।

কিভাবে উইকিডেস্ক এ রেজিস্ট্রেশন করব?

আপনি যদি  উইকিডেস্ক এ নতুন হন এবং পোস্ট করতে চান তাহলে কিছু পদ্ধতি অনুসরণ করুন। প্রথমে উইকিডেস্ক ওয়েবসাইট এ প্রবেশ করে  রেজিস্ট্রেশন আইকন এ ক্লিক করুন। এরপর আপনার ইনফর্মেশন দিন। সবগুলো ইনফরমেশন দেয়ার পর “Create Signup” বাটনে ক্লিক করুন। এরপর ইমেইল চেক করুন এবং ভেরিফাই বাটনে ক্লিক করুন। লগইন করার পর আপনার প্রোফাইল এ গিয়ে প্রোফাইল ছবি দিন।

আমি কি একাধিক একাউন্ট তৈরি করতে পারি?

না।  আপনি শুধুমাত্র একটি একাউন্টেই খুলতে পারবেন। একাধিক একাউন্ট থাকলে সেটা ব্যান্ড করে দেয়া হবে।

কিভাবে উইকিডেস্ক থেকে ইনকাম করব?

উইকিডেস্ক এ কন্টেন্ট লিখে বা পোস্ট দেয়ার মাধ্যমে ইনকাম করতে পারেন। উইকিডেস্ক এ রেজিস্টার করলে 5 PENTA পাবেন। প্রত্যেক পোষ্টের জন্য আপনি 5 PENTA পাবেন। যখন আপনি কোন পোস্ট দিবেন উইকিডেস্ক টিম সেটা Approve করলে আপনি 5 PENTA পাবেন। Approval টাইম ৪৮ ঘণ্টা।

কখন এবং কিভাবে পেমেন্ট পাবো?

আপনার একাউন্ট এ মিনিমাম 25 PENTA হলে আপনি উইথড্র করতে পারবেন। বিকাশ অথবা রকেট যেকোনো মেথডে আপনি পেমেন্ট পেতে পারেন। আপনার একাউন্টে 25 PENTA হলে প্রতি শুক্রবার অটোমেটিক আপনার সেট করা পেমেন্ট মেথড এ পেমেন্ট পেয়ে যাবেন। 25 PENTA 25 টাকা হিসেবে পেমেন্ট পাবেন।

কিভাবে উইকিডেস্ক এ পোস্ট করব?

উইকিডেস্ক এ কন্টেন্ট পোস্ট করার জন্য অবশ্যই ইউনিক বা নিজস্ব কন্টেন্ট হতে হবে। পোস্ট।  মিনিমাম ১০০ ওয়ার্ড হতে হবে। কন্টেন্ট বাংলা আথবা ইংলিশ হতে পারে। পোস্ট করার জন্য আপনাকে কিছু ধাপ আনুসরন করতে হবে।

উইকিডেস্ক এ লগইন করার পর উপরের মেনুতে ডান পাশের পোস্ট আইকন এ ক্লিক করুন। আপনার পোস্টের টাইটেল দিন। তারপর আপনার কন্টেন্ট লিখুন।

তারপর আপনি যদি কোন ইমেজ বা ছবি যোগ করতে চান তাহলে “Add Media’ বাটন এ ক্লিক করে যোগ করুন।

আপনার পোস্টের জন্য Thumbnail Image (Size 750 X 422 Px) দিন। আপনার পোস্টের

সর্বনিম্ন তিনটা ট্যাগ দিন। আপনি যে সম্পর্কে টিউন লিখবেন তার উপর নির্ভর করে যেকোনো তিনটি শব্দ বা শব্দ জোড়া লিখুন মনে করেন আপনি একটা টিউন লিখছেন অনলাইন এ আয় নিয়ে তাহলে এর সাথে সম্পর্কিত ৩ টি ওয়ার্ড কি হতে পারে যেমন অনলাইন আয়, অউটসোর্চচিং, ফ্রীলাঞ্চিং ইত্তাদি। এমন করে কয়েকটি ওয়ার্ড ট্যাগ এ অ্যাড করুন। মনে রাখবেন প্রতিটি শব্দ বা শব্দ জোড়া লেখার পর কমা দিয়ে এন্টার প্রেস করতে হবে। শব্দ গুলো বাংলা কিংবা ইংলিশ এ ও দিতে পারেন।

আপনার সবকিছু ঠিকঠাক হলে Submit বাটনে ক্লিক করুন।

কিভাবে আমি উইকিডেস্ক এর নতুন আপডেট সম্পর্কে জানতে পারবো?

উইকিডেস্ক  এর নতুন যেকোনো আপডেট জানতে ফেসবুক পেজে লাইক দিয়ে চোখ রাখুন।

আমার আরও কিছু জানার আছে….

উপরের তথ্যগুলো পর্যাপ্ত না হলে ইমেইল করুন info@wikidesks.com আথবা আমাদেরকে মেসেজ দিন।

You might like

12 Comments

  1. পড়াশোনার পাশাপাশি যদি ভালো ইনকাম করা যায় এতো সহজে তাহলে সকল ছাত্র ছাত্রীদের চাকুরীর টেনশন কমে যাবে। আমি এধরনের সাইট গুলো খুব পছন্দ করি। আমিও চাই আমার কর্মের পাশাপাশি কাজ করতে।

  2. দুর্দান্ত পোস্ট.আপনি নিজের অভিজ্ঞতা এবং জ্ঞান উইকিডেস্ক এর মাধ্যমে ভাগ করতে পারেন। যে কেউ এটি থেকে পড়তে এবং শিখতে পারবেন।

  3. বাংলা ব্লগিং করার জন্য উইকিডেস্ক একটি অত্যান্ত ভাল ওয়েবসাইট । এই ওয়েবসাইটে টেকনোলোজি সম্পর্কিত নিত্যনতুন বিভিন্ন পোষ্ট হতে টেকনোলোজি সম্পর্কিত ঞ্জানের পরিধিকে আরও বাড়ানো যাবে। বাংলা ভাষা ভাষীদের জন্য এখানে অনলাইন উপার্জনের একটি সুন্দর বাবস্থা আছে। তাছারা বিকাশ কিংবা রকেটের মাধ্যমে এখান হতে উপার্জিত অর্থ খুব সহজেই উত্তোলন করা যাবে। আমরা যারা ফ্রি ল্যান্সার তাদেরকে আসলে টেকনোলোজি সম্পর্কে অনেক ভাল ধারনা রাখতে হয় কারন ওয়েব টেকনোলজি হচ্ছে ঞ্জানের সমুদ্র এখানে অনেক ভাল ভাল স্কিল সম্পন্ন বিশ্বের নামি দামি ফ্রি ল্যান্সাদের সাথে প্রতিযোগিতা করে টিকে থাকতে হয়। তাছারা ফ্রি ল্যান্সিং করার সময় ভিবিন্ন কাজের জন্য বিভিন্ন স্কিল প্রয়োজন হয়। তাই এরকম বাংলা একটি ওয়েবসাইট অত্যান্ত ভাল।

  4. ধন্যবাদ , এতো দুর্দান্ত পোস্ট শেয়ার করার জন্য । কিন্তু পেন্টা এর মানে টা কি এবং ৫ পেন্টা তে কত টাকা সেটা বুঝিয়ে বললে বললে ভালো হতো ।

  5. উইকিডেস্ক সম্পর্কে যা জানলাম তা খুব সুন্দর। আমি এখানে কাজ করতে চাই। সময় উপযোগি সকল প্রযুক্তির খবর জানতে ও জানাতে পারলে ধন্য হতাম।

  6. খুব ভালো। বাইরের দেশে এভাবে কন্টেন্ট পোস্ট করে ইঙ্কামের অনেক সাইট থাকলেও বাংলাদেশে এই প্রথম পেলাম। আমি একজন ফিজিওথেরাপিস্ট। থেরাপীর উপরেই লিখবো এখানে। আশা করি অন্যরাও উপকৃত হবেন।

  7. খুব ভালো উদ্যাগ, সোসাল মিডিয়াতে এ পোস্ট টি ভাইরাল হওয়া উচিত। কন্টেন্ট পোস্ট করার মাধ্যমে মানুষের যেমন সৃজনশীলতা বৃদ্ধি পাবে তেমনি তারা আর্থিক ভাবে লাভবান হবে।

Leave a Reply